The website is under construction.

আরডিএ’র চেয়ারম্যানের সাথে রেডা’র নবগঠিত কমিটির নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাত

রাজশাহীতে আবাসন নিয়ে কাজ করা প্রতিষ্ঠানগুলোর সংগঠন রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের (রেডা) নবগঠিত কমিটির নেতৃবৃন্দ রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের আরডিএ’র চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। আজ ২৬ আগষ্ট বুধবার বিকেলে চেয়ারম্যানে দপ্তরে সৌজন্য সাক্ষাত করেন রেডার নেতৃবৃন্দ।

সাক্ষাতকালে আরডিএ’র চেয়ারম্যান বলেন, আগামীতে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) ও রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের (রেডা) সদস্য না হলে বহুতল ভবন নির্মাণ করতে পারবে না ডেভেলপাররা। পরিকল্পীত নগরায়নের ক্ষেত্রে এমন পরিকল্পনা করার পরিকল্পনা রয়েছে আমাদের। আগামী সেপ্টেম্বর আক্টোবর মাস থেকে এমন নীতিমালা তৈরি করা হবে বলেও জানিয়েছেন তিনি।

তিনি জানান, আগের চেয়ে এখন রাজশাহী নগরীতে যেসব বহুতল ভবন নির্মাণ হচ্ছে তা মান সম্মত। কিন্তু কিছু ডেভেলপার আরডিএ থেকে বহুতল ভবন নির্মাণের নকশা অনুমোদন নিয়ে পুরোটাই নিয়ম বহির্ভুত কাজ করে। এতে ঝুঁকি থেকে যায়। বিষয়টি বিবেচনা করে আগামী সেপ্টেম্বর আক্টোবর মাসের দিকে দ্বিপাক্ষিক বৈঠক করে বিষয়টি নিয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। তিনি বলেন, রেডা বহুতল ভবন নির্মাণে আস্থার জায়গাটি অর্জন করেছে। তাই আগামীতে রেডার সদস্য না হলে কোনো ডেভেলপারকে ভবন নির্মাণে অনুমতি দেয়া হবে না।

সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, আরডিএর-এর অর্থরাইজ আবুল কালাম আজাদ, প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত মোহাম্মদ রফিক, রেডার সভাপতি ও মেসার্স রহমান ডেভেলপার্স এসোসিয়েটস-এর ব্যবস্থাপনা পরিচালক তৈৗফিকুর রহমান, সাধারণ সম্পাদক ও আল আকসা ডেভেপাস প্রাইভেট কোম্পানী রিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজি, সাংগঠনিক সম্পাদক ও ফিরোজা ইঞ্জিনিয়ারিং কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মেজবা উল বারি সওদাগর, কোষাধ্যক্ষ এএইচএম আশিকুর রহমান, প্রচার সম্পাদক আকতারুল হুদা রুমেল, দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম, তথ্য সম্পাদক ও পারফেক্ট লিভিং প্রোপাটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সিহাব পারভেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *